সুন্দরবন ভ্রমণ প্যাকেজ

সুন্দরবন ভ্রমণ প্যাকেজ

🔹ভ্রমণ কালঃ ৩ দিন ২ রাত

🔹জন প্রতি খরচঃ ৯,৫০০/- টাকা। (খুলনা থেকে-খুলনা)

🔹ভ্রমণের তারিখঃ প্রত্যেক শুক্র ও শনিবার। বি.দ্র. ঢাকা থেকে এইপ্যাকেজে যোগ দিলে নন এসি বাসে জনপ্রতি ১,০০০ টাকা এবং এসি বাসে ১,৬০০ টাকা যুক্ত হবে।

🔹বুকিং হটলাইনঃ Cell : 01842-301692

Email : ridgetourism19@gmail.com

জাহাজের আসন সংখ্যাঃ ৭০ জন

আমাদের সুন্দরবন, আমাদের গর্ব।বিশ্ব ঐতিহ্যের গর্বিত অংশীদার এই বৃহৎ ম্যানগ্রোভ বন।রয়েল বেঙ্গল টাইগারের আবাসস্থল এবং বহুবিধ উদ্ভিদ আর প্রাণিবৈচিত্রে অনন্য এই সুন্দরবন ভ্রমণ করুন 'রিজ ট্যুরিজম প্রা. লিমিটেড' এর সাথে।***আমরা সুন্দরবনে কলেজ,বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের শিক্ষাসফর এবং কর্পোরেট ট্যুর আয়োজন করে থাকি।এছাড়া কর্পোরেট সভা,সেমিনার ও ওয়ার্কশপ পরিচালনার জন্য সুসজ্জিত কনফারেন্স রুম সহ এসি জাহাজ ভাড়া দিয়ে থাকি।বাজেটের মধ্যে সর্বাত্মক নিরাপত্তায় সর্বোত্তম ভ্রমণ পরিসেবা প্রদানে আমরা অঙ্গীকারাবদ্ধ।***

🔹শিশু পলিসিঃ - ০ - ৩ বছর পর্যন্ত ফ্রী। - ৩ - ৭ বছর পর্যন্ত ৫০% চার্জ প্রযোজ্য হবে।সেক্ষেত্রে জাহাজে ও বাসে বাবা মায়ের সিটে থাকতে হবে।[কোন হিডেন চার্জ নেই]

🔹যা দেখবো -- হাড়বাড়িয়া ইকো ট্যুরিজম সেন্টার - কটকা অফিস পাড়া- কচিখালী - টাইগার পাস- জামতলা সী বীচ- করমজল- আন্ধারমানিক

🔹প্যাকেজে অন্তর্ভুক্ত যা- - জাহাজে ৩ দিন ২ রাত যাপন - ৩ ব্রেকফাস্ট, ৩ লাঞ্চ, ২ ডিনার ৩ মর্নিং স্ন্যাকস ,৩ ইভিনিং স্ন্যাকস - আনলিমিটেড চা /কফি- প্রশিক্ষিত দক্ষ গাইড- সশস্ত্র নিরাপত্তারক্ষী- সকল ট্যাক্স ও এন্ট্রি ফি - নিজস্ব কান্ট্রি বোট

🔹ভ্রমণ বিস্তারিতঃ০০ দিন -ঢাকার সায়েদাবাদ বাস স্টেশন থেকে রাত ১০ টায় মংলার উদ্দেশ্যে যাত্রা। ঢাকা থেকে মংলার দূরত্ব ২৮৮ কিমি., সময় লাগবে প্রায় ০৮ ঘণ্টা। যারা খুলনা থেকে জয়েন করবেন তারা সকাল ০৮ টার মধ্যে রূপসা ঘাটে থাকবেন।1১ম দিন -সকাল ০৭ টায় রূপসা ঘাট থেকে কান্ট্রি বোটে চড়ে নির্ধারিত জাহাজে আরোহণ করবো।নাস্তা করে সুন্দরবনের উদ্দেশ্যে পশুর নদীর বুকে যাত্রা শুরু করবো।যাত্রার শুরুতে গাইড ট্যুর প্লান বিস্তারিত ব্যাখ্যা করবেন। পথিমধ্যে ফরেস্ট অফিস থেকে অনুমতি ও একজন সশস্ত্র বনরক্ষী নেয়া হবে।দুপুর ১২ টা নাগাদ হাড়বাড়িয়া ইকো ট্যুরিজম সেন্টারে পৌঁছাবো।সেখানে বন বিভাগের নির্মিত কাঠের ট্রেলারে হেঁটে বনের গহীনে প্রবেশ করবো।গোলপাতা, সুন্দরী, গরান, কেউড়া,গেউয়া সহ আরো জানা অজানা গাছপালা আর পাখপাখালির নিবিড় সান্নিধ্যে কেটে যাবে ঘণ্টা দুই সময়।সেখান থেকে কচিখালির উদ্দেশ্যে রওনা হবো এবং সন্ধ্যা নাগাদ সেখানে পৌঁছাবো।কচিখালিতে নোঙ্গর ফেলে জাহাজে রাত যাপন করবো। ২য় দিন -খুব সকালে কান্ট্রি বোটে চড়ে সরু খাল ধরে বনের ভেতরে প্রবেশ করবো।গোলপাতা, শ্বাসমূল, ঠেসমূল সহ সুন্দর বনের জীববৈচিত্র্য আপনাকে মুগ্ধ করবেই।নাস্তা সেড়ে কটকা অফিস পাড়ায় যাবো।সেখানে শত শত হরিণের সান্নিধ্যে আপনি প্রাণচঞ্চল হয়ে উঠবেন।কটকা থেকে টাইগারপাস হয়ে ঘণ্টা তিনের হাটা পথে জামতলা সী-বীচে যাবো।গহীন বনের ভেতর দিয়ে শ্বাসরুদ্ধকর এক অভিযান শেষে জামতলা সী-বীচে পৌঁছাবো। একপাশে সুন্দরবন অন্যপাশে বঙ্গোপসাগর! এক ঘণ্টার এই পথচলার স্মৃতি হৃদয়ে গেথে থাকবে।জাহাজে উঠে লাঞ্চ করবো।বিকালটা বিশ্রামের। রাতে বার্বিকিউ পার্টিতে মেতে থাকবো।ডিনার শেষে গভীর রাতে মঙলার উদ্দেশে ফিরতি যাত্রা শুরু করবো। ৩য় দিন -খুব সকালে আন্ধারমানিকের জীববৈচিত্র‍্যের সন্ধানে কান্ট্রি বোট নিয়ে সরু খালে প্রবেশ করবো।১ ঘণ্টার অভিযান শেষ করে জাহাজে নাস্তা করবো।এবার ভরা জোয়ারে খুলনার উদ্দেশ্যে যাত্রা করবো।পথে করমজল যাত্রা বিরতি করবো।সেখানে কুমির ও হরিণ প্রজনন কেন্দ্র পর্যবেক্ষণ করে ট্রেইলার ধরে করমজল অভয়ারণ্য প্রদক্ষিণ করে জাহাজে ফিরে আসবো।বিকাল ৩ টা নাগাদ খুলনা ফিরবো।বাসে ফিরতি যাত্রা শুরু করে রাত ১১ টার মধ্যে ঢাকায় থাকবো ইনশাআল্লাহ। সুন্দরবন ভ্রমণের মধুর স্মৃতি নিয়ে নিজ নিজ বাসায় ফিরবো।

🔹ট্যুর নিশ্চিত করতে লাগবে যা-- জনপ্রতি ৫,০০০ টাকা জমা দিয়ে বুকিং কনফার্ম করতে হবে।বুকিং মানি অফেরযোগ্য।যাত্রার শুরুতে বাকি টাকা জমা দিতে হবে। তিন ভাবে বুকিং করা যাবে - সরাসরি অফিসে এসে।Office:Ridge Tourism Pvt. Ltd 598/8,Manikdi Road,ECB Chottor,Dhaka Cantonment, Dhaka -1206- বিকাশ একাউন্টের মাধ্যমেঃ 01842301692(পারসোনাল) - অথবা ব্যাংকেও টাকা জমা দেয়া যাবে।Account name:Ridge Tourism pvt. Ltd CD Ac no: 0002-0210421559Trust Bank ,Principal Branch Dhaka Cantonment, Dhaka -1206.Note: ব্যাংকে টাকা জমা দিয়ে জমা রশিদের ছবি তুলে মেইল করে দিতে হবে।

🔹নিশ্চিত করার পূর্বে বিবেচ্য যা-- জাহাজে এক কেবিনে ৪ জন/ ২ জন শেয়ারে থাকতে হবে।- ফিমেইলদের জন্য আলাদা কেবিন থাকবে।- বাসের সিট এবং কেবিন ট্যুর নিশ্চিতকরণের সময়ের ভিত্তিতে বণ্টন করা হবে।- প্যাকেজ এ অন্তর্ভূক্ত সেবার অতিরিক্ত সেবা নিজ খরচে গ্রহণ করতে হবে।

🔹পরামর্শ -* প্রয়োজনের অতিরিক্ত পোশাক ও অন্যান্য সামগ্রী না নেয়াই ভাল।* যেহেতু গ্রুপ ট্যুরে যাচ্ছি তাই ট্যুরের পরিবেশ যাতে কোন ভাবেই বিঘ্নিত না হয় সেদিকে সবার সচেতন থাকতে হবে।* বৈদ্যুতিক, যান্ত্রিক, প্রাকৃতিক কিংবা অন্য কোন গোলযোগের কারণে ভ্রমণ তফসিল সংশোধনের প্রয়োজন পড়লে সবাই মিলেই তা করবো।এমন পরিস্থিতিতে অতিরিক্ত কোন খরচ হলে তা সবাইকে বহন করতে হবে।* ব্যক্তিগত ব্যবহারের জিনিসপত্র যেমনঃব্যাকপ্যাক,ঔষধপত্র,রাবারের স্যান্ডেল, ছাতা,ক্যামেরা, মোবাইল ফোন,চার্জার,পলিথিন,অডোমাস,সানগ্লাস, সানস্ক্রিন ইত্যাদি নিজ দায়িত্বে সাথে রাখতে হবে।

বর্ণিত খরচের চেয়ে কমেও হয়তো ট্যুর করা যাবে, সেইক্ষেত্রে পরিবহন, জাহাজ,খাবার ও অন্যান্য সেবার মান কমে যাবে। তাই সস্তায় মানহীন ট্যুর করার পক্ষে আমরা নই।

Address: Ridge Tourism pvt. Ltd, 598/8, Manikdi Road, ECB Chottor, Dhaka Cantonment, Dhaka -1206

Cell : 01842301692, 01842301697

E-mail : ridgetourism19@gmail.com

Follow: Facebook

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *